প্রেস বিজ্ঞপ্তিঃ
সমাজের কেউ বা কোন পরিবার বিপদগ্রস্ত হলে কিংবা সমস্যায় পড়লে সহযোগিতা চাইতে এবং দুঃখ-কষ্টটা ভাগ করে নিতে প্রথমে কোথায় যাবেন তিনি বা সেই পরিবার। আমাদের একটা ঠিকানা থাকা দরকার। আমাদের একটা এমন প্লাটফর্ম থাকা দরকার যেখানে কোন এলাকাবাদ, অঞ্চলবাদ, তথাকথিত গুরুবাদ থাকবে না। সেই প্লাটফর্ম আপদকালীন সময়ে এলাকা, অঞ্চল, দলমত, তথাকথিত গুরুবাদকে পেছনে ফেলে কেবল একে অপরের পাশে দাঁড়াবে মানুষ হিসেবে এবং সামাজিক দায়বোধ থেকে। সমাজ সেবা এত সহজ কাজ নয়। সমাজ সেবা করতে হলে আমাদেরকে সংকীর্ণতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে হবে।

কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ সদর উপজেলা শাখা গঠনকল্পে ১৫ জুন, শুক্রবার কক্সবাজার বাহারছড়া বৌদ্ধ বিহার চত্ত¡রে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু।

এলাকার প্রবীণ আইনজীবি এডভোকেট সুনীল কুমার বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক অমরবিন্দু বড়ুয়া অমল।

সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদেও কেন্দ্রীয় সহ-সভাপতি ডাঃ মাঁয়নু রাখাইন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পরিষদের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক মৃনাল বড়ুয়া, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক রজত বড়ুয়া রিকু, কেন্দ্রীয় শিক্ষা বিষয়ক সম্পাদক শিক্ষক মিলন বড়ুয়া, কেন্দ্রীয় ধর্মীয় সম্পাদক শিক্ষক সনজিত বড়ুয়া, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপক বড়ুয়া বিটু, এডভোকেট আশীষ বড়ুয়া, পটল বড়ুয়া, রামু উপজেলা শাখার সভাপতি রিটন বড়ুয়া, চকরিয়া উপজেলা শাখার সভাপতি শিক্ষক প্রিয়দা বড়ুয়া, সাধারণ সম্পাদক শিক্ষক সুজিত বড়ুয়া, প্রমূখ।

আয়োজক এবং স্থানীয়দের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, কক্সবাজার সরকারি কলেজের সহকারী অধ্যাপক রাধু বড়ুয়া চৌধুরী, অবসরপ্রাপ্ত সুবেদার মেজর রবীন্দ্র নাথ বড়ুয়া, রাজু বড়ুয়া, কনক বড়ুয়া প্রমূখ।

সম্মেলনের শুরুতে পবিত্র ত্রিপিটক পাঠ এবং উদ্বোধনী সংগীত পরিবেশন করা হয়।

এদিকে সম্মেলনে ভুলু বড়ুয়াকে সভাপতি এবং কনক বড়ুয়াকে সাধারণ সম্পাদক করে একাত্তর (৭১) সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ তথা কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ সদর উপজেলা শাখা ঘোষনা করা হয়।